হাইকোর্ট বিভাগের ভার্চুয়াল আদালত পরিচালনার জন্য নতুন বেঞ্চ গঠন

Supremecourt Bangladesh


বাংলাদেশ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগের ভার্চুয়াল আদালতে মামলা পরিচালনার জন্য আরো একটি নতুন বেঞ্চ গঠন করা হয়েছে। আজ বাংলাদেশ সুপ্রীমকোর্টের ওয়েবসাইটেে একটি বিজ্ঞপ্তির মাধ্যমে উক্ত বিষয়ে জানানো হয়েছে। নতুন এই বেঞ্চে শুনানীর জন্য উপস্থিত থাকবেন বিচারপতি জে বি এম হাসান। উক্ত বেঞ্চে শুনানীর জন্য অতীব জরুরী ফৌজদারী মোশন এবং তৎসংক্রান্ত জামিনের আবেদনপত্র গ্রহণ করবেন। উক্ত বেঞ্চে courtannex24@gmail.com ই-মেইলে মামলা জমা দেওয়া যাবে।
জানাগেছে আগামীকাল ১৩/৫/২০২০ বিচারপতি জাহাঙ্গীর হোসেন  এর আদালতে  কার্য তালিকায়   ১৭ টি মামলা শুনানির জন্য আছে।   

     এর আগে    ১০ মে ২০২০ মাননীয় প্রধান বিচারপতি স্বাক্ষরিত নি‍র্দেশনার মাধ্যমে তথ্য প্রযুক্তির ব্যবহার করে শুধু ভা‍র্চুয়াল উপস্থিতির মাধ্যমে হাইকো‍র্ট বিভাগের বিচার কা‍র্য পরিচালনার জন্য ৩টি বেঞ্চ গঠন করা হয়। উক্ত বেঞ্চ সমূহেে যথাক্রমে -    

মাননীয় বিচারপতি ওবায়দুল হাসান, মাননীয় বিচারপতি জাহাঙ্গীর হোসেন এবং মাননীয় বিচারপতি মুহাম্মদ খুরশীদ আলম সরকার পৃথক পৃথক বেঞ্চ ৩টি পরিচালনা করবেন।

মাননীয় বিচারপতি ওবায়দুল হাসান অতীব জরুরী সকল প্রকার রীট ও দেওয়ানী মোশন এবং তৎসংক্রান্ত আবেদন পত্র গ্রহণ করিবেন। 

মাননীয় বিচারপতি জাহাঙ্গীর হোসেন অতীব জরুরী সকল প্রকার ফৌজদারী মোশন ও তৎসংক্রান্ত  জামিনের আবেদনপত্র গ্রহণ করিবেন।   
মাননীয় বিচারপতি  মুহাম্মদ খুরশীদ আলম সরকার  আদিম অধিক্ষেত্রাধীন  অতীব জরুরী বিষয় ; সাকসেশন আইন, ১৯২৫ অনুযায়ী ইচ্ছাপত্র ও ইচ্ছাপত্র ব্যাতিরেকে মৃত ব্যক্তির বিষয়বস্তু অধিক্ষেত্র ;  বিবাহ বিচ্ছেদ আইন, ১৮৬৯ অনুযায়ী মোকদ্দমা ; প্রাইজ কোর্ট বিষয় সহ এ্যাডমিরেলটি কোর্ট আইন, ২০০০  অধিক্ষেত্রাধীন  মোকদ্দমা ; মার্চেন্ট শিপিং অর্ডিন্যান্স,১৯৮৩ এর অধীনে আবেদনপত্র; ২০০৯ ইং সনের ট্রেডমার্ক আইনের অধীনে আবেদনপত্র; ১৯১৩ ও ১৯৯৪ ইং সনের কোম্পানি আইন অনুযায়ী আবেদনপত্র; ব্যাংক কোম্পানি আইন ১৯৯১ ইং অনুযায়ী আবেদনপত্র; সালিশ আইন ২০০১ অনুযায়ী আপীল ও আবেদনপত্র গ্রহণ ও শুনানী করিবেন।                   
Thanks For You Reading The Post We are very happy for you to come to our site. Our Website Domain name https://www.atikurbd.com/.
নবীনতর পোস্টসমূহ নবীনতর পোস্টসমূহ পুরাতন পোস্টসমূহ পুরাতন পোস্টসমূহ

আরও পোস্ট

মন্তব্য

একটি মন্তব্য পোস্ট করুন